ঘরে বসেই স্মার্ট ফোনের মাধ্যমে ত্বকের পরীক্ষা

- সামিউল ইসলাম হাকিম

বিস্-মিল্লাহির রাহমানির রাহীম । প্রথমে সবাই কে সালাম জানাই আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ! সালামটা গ্রহণ করবেন । আপনারা সবাই কেমন আছেন । আপনারদের দোয়ায় আমি ভালো আছি । আজ আমি এই প্রথম আপনাদের সামনে একটি গুরুত্ব পূর্ণ জিনিস নিয়া হাজির হয়েছি । আমি জানিনা কতটুকু আপনাদের মনে সারা জাগাতে পারবো ।  আমি কোন দিন ব্লগে লেখিনাই এবং লেখিতে সাহস পাইনাই কারন আমার চেয়ে অনেক অনেক বড় মাপের ব্লগার রয়েছেন । তাঁদের তুলনায় আমি কিছুইনা । তবুও আজ অনেক বুক ভরা আশা নিয়ে এই ছোট একটা টিপস লিখতে বসলাম । সবার কাছে আমি ক্ষমা প্রাথী যেহেতু এটি আমার প্রথম ব্লগ লেখা ভুল হতে পারে সেজন্য ।আর কথা না বারি এ চলুন কাজের কোথায় আশা যাক । আপনারা হয়ত শিরোনাম দেখিয়া বুজতে পেরেছেন যে, আজ আমি আপনাদের সাথে কি নিয়ে আলোচনা করব ।

২০১২ সালের পুরোটা সময়জুড়ে চলেছে স্মার্টফোনের উন্মাদনা। এখন চলছে স্মার্টফোনের বহুমাত্রিক বৈশিষ্ট্য আত্মপ্রকাশের সময়। আর তাই জাপান জানিয়ে দিল এখন থেকে স্মার্টফোনেই পরীক্ষা করে নেওয়া যাবে ত্বকের চারিত্রিক গুণাগুণ। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

 

ত্বকের এ পরীক্ষায় ব্যবহৃত হবে হাডা মেমোরি প্রোগ্রাম। নারীরা একটি বিশেষ আদলের স্কিন পেপার গালে স্পর্শ করা মাত্রই তা ছবি আকারে স্মার্টফোনের হাডা মেমোরিতে চলে যাবে। এরপর স্মার্টফোন স্বয়ংক্রিয়ভাবেই রিপোর্ট প্রদান করবে।
জাপানের শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা ফুজিৎসু সূত্র জানিয়েছে, সামাজিক নেটওয়ার্কে রূপের গুণাগুণ নিয়ে ব্যাপক নারী আড্ডা জমে। এ থেকেই তথ্য নিয়ে ফুজিৎসু এ ধরনের সেবা দিতে প্রোগ্রাম তৈরি করেছে। ফলে এখন থেকে ঘরে বসেই ফোনের মাধ্যমে ত্বকের অবস্থা জেনে নেওয়া যাবে।
এ জন্য একটি ছিদ্রবিশিষ্ট খুদে কার্ড (১৫ মিলিমিটার) সিস্টেম আকারে সহায়ক ভূমিকা রাখবে। আর স্মার্টফোনের ক্যামেরা তোলা ছবি পর্যবেক্ষণ করে রিপোর্ট দেবে স্মার্টফোন। এতে একদিকে যেমর ত্বকের তাৎক্ষণিক অবস্থা জেনে নেওয়ার সুযোগ তৈরি হবে। তেমনই ত্বকের জন্য প্রয়োজনীয় পণ্যের বাজার বিপণনে নতুন কৌশল হবে এটি। এমনটাই বলছেন সংশ্লিষ্ট গবেষকেরা।

এই লেখাটি এর আগে প্রকাশ হয়ছে আমার এই ব্লগে

 

(মোট পড়েছেন 267 জন, আজ 1 জন)
শর্টলিংকঃ

৩টি মন্তব্য

  1. হাকিম ভাই ভাল লিখেছেন।শুধু বানানগুলো ঠিক করে দিন। এখানে বানান ভুল আপনার সমস্যা নয়,এটা হয়তো আপনার টাইপ করার সময় খেয়াল করেন নাই তাই সামান্য এদিক ওদিক হয়েছে। এইগুলো দেখুন- দোয়াই,গ্রুত পূর্ণ,নিয়া,সারা,প্রাত্থি,ভেরান্তি,শিরনাম,আলচনা। এগুলো ঠিক করে দিন।
    আপনার জন্য অনেক শুভ কামনা রইলো। -{@

মন্তব্য করুন