গ্রামীণফোনের স্টার গ্রাহক হওয়ার প্রক্রিয়া এবং তার সুবিধা

- অনন্য শুভ

দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, তাদের গ্রাহকগণের বেশ কিছু ক্যাটাগরি আছে। যার মধ্যে কিছুটা ‘বাড়তি’ সুবিধা পান স্টার গ্রাহকরা। একজন স্টার গ্রাহক হতে চাইলে আপনাকে একটি উল্লেখযোগ্য সময় পর্যন্ত ন্যূনতম মাসিক ব্যবহার করে অতঃপর হতে হবে।
একজন স্টার গ্রাহক নির্বাচিত হলে তা তিন মাসের জন্য বহাল থাকবে। প্রতি ৩ মাস অন্তর স্টার স্ট্যাটাস চেঞ্জ করা হয়। প্রতি মাসের শুরুতেই দেখা হয় কোনো গ্রাহক স্টার স্ট্যাটাস-এর আওতায় আসছে কী না? গ্রামীণফোন-এর স্টার গ্রাহক মূলত ৪টি শ্রেণীতে বিভক্ত – প্লাটিনাম প্লাস, প্লাটিনাম, গোল্ড এবং সিলভার।
স্টার গ্রাহক নির্ধারণ প্রক্রিয়াঃ
নূন্যতম মাসিক খরচের উপর নির্ভর করেই নির্ধারণ হয়, কে কোন ক্যাটাগরিতে। এছাড়া সিমকার্ডে মেয়াদেরও বিষয়টাও মাথায় রাখা হয়।
যেভাবে একজন গ্রামীণফোন গ্রাহক সিলভার, গোল্ড, প্লাটিনাম অথবা প্লাটিনাম প্লাস স্টার হতে পারবেন তার একটা তালিকা দেয়া হলঃ
GP

পল্লীফোন,ফোন, বিপিও, ইআরএস গ্রাহকগণ ও স্টার প্রোগ্রামের আওতাভুক্ত।
স্টার গ্রাহকরা যেসব সুবিধা পেয়ে থাকেনঃ
• গ্রামীণফোন সেন্টারে কাস্টমার সার্ভিস নিতে গেলে লম্বা লাইনে দাঁড়াতে হয় না, তাৎক্ষণিক সেবা উপভোগ করা যায়।
• গ্রাহকসেবার জন্য হটলাইন 121 এ যেকোন সময় যেকোন প্রয়োজনে কল করলে, আপনার কলকে অন্যদের চেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে।
• গ্রামীণফোনে প্রতি শুক্রবার স্টার গ্রাহকদের জন্য নির্দিষ্ট থাকে। তাই প্রতি শুক্রবার গ্রামীণফোন সেন্টারে স্টার গ্রাহকগণ পাবেন অনেক বেশি সুযোগ-সুবিধা।
• অভিযোগ (ইমেল: star@grameenphone.com) স্টার গ্রাহকগণের যেকোনো অভিযোগ দ্রুত সমাধান করা হয়।
• বিশেষ প্রয়োজনে জরুরি মুহূর্তে সিম রিপ্লেসমেন্ট সুবিধা দিবে একেবারে ফ্রি। সকল স্টার গ্রাহকরাই এ সুবিধাটি নিতে পারে নির্বাচিত কিছু গ্রামীণফোন সেন্টারে।
• যদি এক্সপ্লোর প্যাকেজ ব্যবহারকারী একজন স্টার গ্রাহক হয়ে থাকেন তাহলে মোবাইলের ক্রেডিট লিমিট না থাকা সত্ত্বেও বিশেষ প্রয়োজনে ইমার্জেন্সি ক্রেডিট সুবিধা পাবেন। স্টার গ্রাহকগণ চাইলে মাসে একবার ৩ দিনের মেয়াদসহ বিশেষ এই ইমার্জেন্সি ক্রেডিট সুবিধা উপভোগ করতে পারেন। ক্রেডিট সুবিধার সীমা নির্ভর করে স্টার স্ট্যাটাস-এর ওপর।
• এছাড়াও গ্রামীণফোন স্টার গ্রাহকদের জন্য সারা বছর ধরে নানামুখী সুযোগ সুবিধা প্রদান করে থাকে। সব ক্ষেত্রেই প্লাটিনাম প্লাস গ্রাহকরা অগ্রাধিকার পেয়ে থাকে। ক্রমান্বয়ে প্লাটিনাম, গোল্ড এবং সিলভার গ্রাহকরা সেবা পেয়ে থাকে।

নিচে স্টার গ্রাহকদের শ্রেণীভেদ অনুযায়ী সুবিধা গুলু উল্লেখ করা হলঃ

GP1

স্টার স্ট্যাটাস চেকঃ
আপনি দুইভাবে স্টার স্ট্যাটাস চেক করতে পারেনঃ
১)এসএমএস-এর মাধ্যমে কিওয়ার্ড পাঠিয়ে: STAR লিখে পাঠিয়ে দিন 9000 নম্বরে।
২)ইউএসএসডি-র মাধ্যমে: কল করুন *১১১*৯*১#
ফ্রি স্টার কার্ডঃ
আপনি ফ্রি স্টার কার্ড পেতে চাইলে ডায়াল করুন *১১১*৯*২# (আপনার হ্যান্ডসেটে অবশ্যই GP-MMS সেটিংস অ্যাক্টিভেটেড থাকতে হবে)।

(মোট পড়েছেন 728 জন, আজ 1 জন)
শর্টলিংকঃ

মন্তব্য করুন